বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১

| অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৫:০৫, ২৪ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক

সেরা করদাতার সম্মাননা অনুষ্ঠানে বক্তারা

কর ভীতি দূর করতে কাজ করতে হবে

প্রকাশের সময়: ১৫:০৫, ২৪ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক

কর ভীতি দূর করতে কাজ করতে হবে

অতিথিদের সঙ্গে সম্মাননা পাওয়া করদাতারা

কর নিয়ে অনেকের ভীতি আছে। সেই ভীতি দূর করতে কর কর্মকর্তাদের আরও আন্তরিক হতে হবে। কর দিতে ইচ্ছে হবে, যদি সঠিক উন্নয়ন অব্যাহত থাকে। যা উন্নয়ন হবে তা পরিচর্যাও করতে হবে। করদাতা ও গ্রহীতা একই মাটির সন্তান, কেউ কারও প্রতিদ্বন্দ্বী নই।

সেরা করদাতার সম্মাননা পাওয়া পেড্রলো গ্রুপ ও হালদা ভ্যালীর চেয়ারম্যান লায়ন নাদের খান এসব কথা বলেন।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারের ৪২ জন সেরা করদাতার সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম কর কমিশন। 

তিনি আরো বলেন, আমরা যদি ভীতিতে থাকি করের আওতা বাড়বে না। ফটিকছড়িতে আমার চা বাগান আছে। সেখানে নিয়মিত যাতায়াত করি। এখন ভিলেজ ইকোনমি ভাইব্রেন্ট।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। তিনি বলেন, 'কর দিয়ে যারা দেশের উন্নয়নকে এগিয়ে নিচ্ছেন তাদের সামাজিকভাবে সম্মান দেওয়া হলে বড় স্বীকৃতি হবে। ভিশন নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী। এর জন্য ট্যাক্স দিতে হবে।'

তিনি আরো বলেন, 'আমরা ব্যবসায়ীরা হয়রানি থেকে মুক্তি চাই। স্বেচ্ছায় দেশের উন্নয়নে ভ্যাট, ট্যাক্স দেব। প্রতিটি উপজেলায় কর অফিস চালু হলে করদাতা বাড়বে।'

অনুষ্ঠানের আহ্বায়ক ও কর অঞ্চল-১ এর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর কমিশনার (অঞ্চল-৪) এমএম ফজলুল হক। এতে শুভেচ্ছা বক্তব্য দেন কর কমিশনার একেএম হাসানুজ্জামান, কর আপিল কমিশনার মঞ্জু মান আরা বেগম, ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর কমিশনার (অঞ্চল ৩) মো. মাহমুদুর রহমান, মেট্রোপলিটন চেম্বার সিএমসিসিআই পরিচালক জাহাঙ্গীর আলম চৌধুরী, কর আইনজীবী সমিতির সভাপতি এনায়েত উল্লাহ প্রমুখ।

 

এসবি/কেডি