বুধবার ১৯ জানুয়ারি ২০২২

| মাঘ ৬ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১২:১৩, ৯ জানুয়ারি ২০২২

মহানগর ডেস্ক

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের রানের পাহাড়

প্রকাশের সময়: ১২:১৩, ৯ জানুয়ারি ২০২২

মহানগর ডেস্ক

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের রানের পাহাড়

১৮৬ রান করে অপরাজিত আছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম

প্রথম টেস্টে হারলেও দ্বিতীয় টেস্টে ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টাইগার বোলারদের নিয়ে রীতিমতো রান উৎসবে মেতেছেন কিউইরা। তাদের দাপুটে ব্যাটিংয়ে রান পাহাড়ে চাপা পড়ার অপেক্ষায় প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান।

টস জিতে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকও ফিল্ডিং নেন। ইনজুরির কারণে এ ম্যাচের একাদশে দুটি পরিবর্তন আনতে বাধ্য হয় টাইগাররা।
হাতে চোট পাওয়ার কারণে আগেই ছিটকে গিয়েছিলেন মাহমুদুল হাসান জয়। তার জায়গায় দেশের শততম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে নাঈম শেখের। এছাড়া গ্রোয়েন ইনজুরির কারণে শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেন মুশফিকুর রহিম। তার জায়গায় একাদশে জায়গা পেয়েছেন নুরুল হাসান সোহান।

সকালে টস জয় ছাড়া আর কোনো সাফল্য ছিল না বাংলাদেশের। শুরু থেকেই ব্যাট হাতে অপ্রতিরোধ্য হয়ে ওঠে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতে উইল ইয়ং ও টম ল্যাথাম যোগ করেন ১৪৮ রান। ব্যক্তিগত ৫৪ রানে শরিফুল ইসলামের বলে আউট হন ইয়ং। 

তবে এরপর সারা দিনে টাইগার বোলারদের আর কোনো সুযোগ দেননি ডেভন কনওয়ে ও ল্যাথাম। কিউই অধিনায়ক দারুণ সব শটে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তিনি আছেন ডাবল সেঞ্চুরির পথে। দিন শেষে ১৮৬ রানে অপরাজিত আছেন এই ব্যাটসম্যান।

অন্যদিকে দিনের শেষ ওভারে সেঞ্চুরির সুযোগ পেলেও পূরণ করতে পারেননি কনওয়ে। তিনি ৯৯ রানে অপরাজিত আছেন। টেস্ট ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে নিজের প্রথম পাঁচ ম্যাচের সবগুলোতেই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন তিনি।

কেডি