বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১

| অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৮:৫৪, ৪ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ট্রেন বন্ধ রেখে লোকোমাস্টারদের ক্ষোভ

প্রকাশের সময়: ১৮:৫৪, ৪ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ট্রেন বন্ধ রেখে লোকোমাস্টারদের ক্ষোভ

ফাইল ছবি

প্রায় তিন মাসের বকেয়া বেতন-বোনাস পরিশোধের দাবিতে গত জুনে রেলওয়ে পূর্বাঞ্চলের (জিএম) কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেন রেলওয়ের রানিং স্টাফরা। চার মাস না যেতেই ফের ক্ষোভে ফুঁসছেন তারা। তবে এবার অর্থ মন্ত্রণালয়ের জারি করা ‘রানিং স্টাফদের প্রাপ্যতা নির্ধারণ’ নিয়ে একটি চিঠির জেরে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন লোকোমাস্টাররা (এলএম)।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) লোকোমাস্টারদের ক্ষোভের কারণে চট্টগ্রাম রেলস্টেশনে থেকে বিলম্বে যাত্রা শুরু করে বিভিন্ন রুটের ট্রেন। তাছাড়া কয়েকটি ট্রেন চলাচল নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, চট্টগ্রাম রেল স্টেশেন থেকে বিকেল ৫টায় ছেড়ে যাওয়ার কথা ছিল সোনার বাংলা এক্সপ্রেস। চাঁদপুরগামী মেঘনা ছেড়ে যাওয়ার কথা ছিল বিকেল ৫টা ১৫ মিনিটে। কিন্তু হঠাৎ ‘ধর্মঘটের ডাক’ দেয় লোকোমাস্টাররা। এতে সোনার বাংলা এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন ছাড়ে ৫টা ৪০ মিনিটে, মেঘনা এক্সপ্রেস ছেড়ে যায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে। এরপরের ট্রেন চট্টগ্রাম সিলেট রুটের ট্রেন উদয়ন, চট্টগ্রাম-ঢাকা রুটের ট্রেন নিশিতা ও ঢাকা মেইল ছেড়ে যাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে জানান দায়িত্বশীলরা।

এ বিষয়ে জানতে চাইলে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী মহানগর নিউজকে বলেন, ‘বিকেল ৫টায় সোনার বাংলা এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা। কিন্তু এলএমরা ট্রেন চালায় নি। তাই এটি ছেড়ে যেতে দেরি হচ্ছে।’

মহানগর নিউজ/এপি/এসএ