বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১

| অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৮:৪৮, ২ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক :

ফ্রিতে ট্রেনে চড়ছেন চবির ভর্তিচ্ছুরা, ৩৭২ জনকে জরিমানা

প্রকাশের সময়: ১৮:৪৮, ২ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক :

ফ্রিতে ট্রেনে চড়ছেন চবির ভর্তিচ্ছুরা, ৩৭২ জনকে জরিমানা

প্রতীকী ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে দুই দফা ছুটি বাতিল করা হয়েছে ঢাকা-চট্টগ্রাম রুটের ট্রেনগুলোর। পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে রেলওয়ের এ উদ্যোগ। তবে রেলওয়ে কর্মকর্তারা বলছেন, এ সুযোগকে কাজে লাগিয়ে টিকেট ছাড়া যাতায়াত করছে অনেকে। যা রুখতে রীতিমতো অভিযান পরিচালনা করছে রেলওয়ে।

সোমবার (১ নভেম্বর) অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া এবং চট্টগ্রামমুখী বিভিন্ন ট্রেনে অভিযান চালিয়ে ৩৭২ জনকে জরিমানা করেছে কর্তৃপক্ষ। অভিযানে প্রায় ৫০ হাজার টাকা ভাড়া ও ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ মঙ্গলবার (২ নভেম্বর) চট্টগ্রাম রেলস্টেশনে বসানো হয় ‘ব্লক চেকিং’। রাত ১১ টা পর্যন্ত বিভিন্ন ট্রেনে টিকেটবিহীন যাত্রী রুখতে অভিযান চালানো হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। রেল কর্মকর্তারা জানান, চবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতেই এ কড়াকড়ি আরোপ করা।

রেলওয়ে সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে ট্রেনে টিকেটবিহীন যাত্রী রুখতে ব্লক চেকিং কার্যক্রম পরিচালনা করা হয়। এতে বিকাল ৫টার দিকে অভিযান চালানো হয় সোনার বাংলা ট্রেনে। এ সময় জরিমানা ও ভাড়া আদায়ের পাশাপাশি প্রায় ৭০ জনকে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়।

রেলওয়ের  এক কর্মকর্তা বলেন, ‘বিকাল ৫টার দিকে চবির শাটল ট্রেন থেকে নেমে মাত্র কিছু পরীক্ষার্থী সোনার বাংলা ট্রেনে উঠে যায়। এদের জরিমানা করা হয়েছে, ভাড়াও আদায় করা হয়েছে। যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে প্রায় ৭০ জনকে নামিয়ে দেওয়া হয়েছে। তাদের বলেছি, টিকিট কেটে রাতে ঢাকা মেইল ট্রেনে যেতে।’

এ বিষয়ে জানতে চাইলে রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী মহানগর নিউজকে বলেন, ‘মঙ্গলবার সোনার বাংলা ট্রেনের অফ। তবু পরীক্ষার্থীদের কথা বিবেচনায় রেখে ট্রেনটি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেকে এ সুযোগে ট্রেনে টিকেট ছাড়া উঠে পড়ছে। টিকেটবিহীন যাত্রী ঠেকাতে আমরা অভিযান জোরদার করেছি।

মহানগর নিউজ/এপি/আরসি