বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১

| অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৪:২৯, ২৫ নভেম্বর ২০২১

মহানগর ডেস্ক :

ড্রেনে পড়ে মৃত্যু 

সাদিয়ার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

প্রকাশের সময়: ১৪:২৯, ২৫ নভেম্বর ২০২১

মহানগর ডেস্ক :

সাদিয়ার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

কয়েক টন আবর্জনার স্তূপ সরিয়ে নালায় পড়ে তলিয়ে যাওয়া সাদিয়ার লাশ উদ্ধার করা হয়

ড্রেনে পড়ে শিক্ষার্থী সেহরীন মাহবুব সাদিয়ার (১৯) মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আইন ও সালিশ কেন্দ্র (আসক), সিসিবি ফাউন্ডেশন ও সাদিয়ার মামা জাহিদ উদ্দিন বেলাল এ রিট দায়ের করেন। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি উপস্থাপন করা হয়েছে। আদালতে রিট আবেদনটি উপস্থাপন করেন আইনজীবী অনীক আর হক।

এর আগে ড্রেনে পড়ে সবজি বিক্রেতা সালেহ আহমেদ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সেহরীন মাহবুব সাদিয়ার মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ দিতে গত ১৯ অক্টোবর লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশে সালেহ আহমেদ ও সেহরীন মাহবুব সাদিয়ার মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কী ব্যবস্থা নিয়েছে- তা জানাতে বলা হয়েছিল। এছাড়া এই ধরনের দুর্ঘটনা রোধে বিবাদিরা কী ব্যবস্থা গ্রহণ করেছে তার রিপোর্ট প্রকাশ করতে বলা হয়।

গত ২৭ সেপ্টেম্বর আগ্রাবাদে নালায় পড়ে তলিয়ে যান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাদিয়া। পাঁচ ঘণ্টার চেষ্টায় কয়েক টন আবর্জনার স্তূপ সরিয়ে সাদিয়ার লাশ উদ্ধার করা হয়।

মহানগর নিউজ/আরসি