বুধবার ১৯ জানুয়ারি ২০২২

| মাঘ ৬ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
২১:১০, ১ ডিসেম্বর ২০২১

বান্দরবান প্রতিনিধি

নির্বাচনী সহিংসতার মামলায় বান্দরবানে ১৫ জন কারাগারে

প্রকাশের সময়: ২১:১০, ১ ডিসেম্বর ২০২১

বান্দরবান প্রতিনিধি

নির্বাচনী সহিংসতার মামলায় বান্দরবানে ১৫ জন কারাগারে

বান্দরবানে নির্বাচনী সহিংসতার মামলায় ১৫ জন কারাগারে

বান্দরবানের আলীকদম উপজেলায় তৃতীয় ধাপের অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১ডিসেম্বর) আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে দুই জনের জামিন মঞ্জুর করে বাকী ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (আমলী) বিচারক নাজমুল হাসান।

মামলার বিবরণে জানা যায়, গত ২৮ নভেম্বর বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউপি নির্বাচনের দিন ৩নং ওয়ার্ডের মমপাখই হেডম্যানপাড়া কেন্দ্রে ভোট গণনা শেষে মালামাল নিয়ে সন্ধ্যা ৬ টার দিকে নির্বাচন অফিসে ফেরার প্রস্তুতি নিলে ওই ওয়ার্ডের (তালা প্রতিক) মেম্বার প্রার্থী মংখ্যাইছা মারমার নেতৃত্বে অজ্ঞাতনামা লোকজন নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের লক্ষ করে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করে। 

এসময় প্রিজাইডিং অফিসারের অনুরোধে সেনাবাহিনীর টহলদল ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ওই ঘটনায় সহকারী প্রিজাইডিং অফিসার সায়েম খান, মো. রাকিব উদ্দিন আহত হন এবং নিরাপত্তাবাহিনী ও আনসারে কয়েকজন সদস্য জখম হন।

পরের দিন ২৯ নভেম্বর হামলার এই ঘটনায় ১৮জনের নাম উল্লেখ ও আরো ৩০/৩৫ জনকে বিবাদী করে আলীকদম থানায় মামলা (০৩/৩৪) করেছেন ওই কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও আলীকদম সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবু তাহের।

বিবাদীদের বিরুদ্ধে বেআইনী জনতাবদ্ধ, সরকারী কর্মচারীকেকাজে বাধার নিমিত্তে আক্রমণ ও অপরাধমূলক বল প্রয়োগ, হত্যার উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জখম করার অপরাধের অভিযোগ আনা হয়েছে।

বান্দরবান চীফ জুডিসিয়াল আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘মামলার এজাহার নামীয় ১৭ আসামি বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে দুইজনের জামিন মঞ্জুর করেন আদালত। বাকী ১৫ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।’ 

জামিন প্রাপ্তরা হলেন, প্রিয় তংচঙ্গ্যা ও এ্যাক্যচিং মারমা।

এছাড়া কারাগারে পাঠানো আসামিরা হলেন- সদস্য প্রার্থী মংখ্যাইচা মারমা, চাইনলুং মারমা, অংচা থোয়াই, হ্লাপচাই মারমা, লুইচাই মং মারমা, পুর্ণসেন তংচঙ্গ্যা, অন্তসেন তংচঙ্গ্যা,  সুরেশ কারবারী, মংসোয়াই মারমা, উথোয়াইপ্রু মারমা, মংক্যচিং মারমা, ধুংচি মং মারমা, মংলুচি মারমা, ময়েনু মারমা, চাইহ্লাঅং মারমা, অংক্য মারমা। 
 

মহানগর নিউজ/এআই