বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১

| অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৩:৪৭, ৭ অক্টোবর ২০২১

জেলে থেকে চকবাজার জয়ের মুকুট টিনুর

প্রকাশের সময়: ১৩:৪৭, ৭ অক্টোবর ২০২১

জেলে থেকে চকবাজার জয়ের মুকুট টিনুর

নুর মোস্তাফা টিনু

নিজস্ব প্রতিবেদক »

বিশঙ্খলার ছিটেফোঁটা ছিল না। কোথাও ঘটেনি কেন্দ্র দখলের ঘটনা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের এমন প্রশ্নবিহীন উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নুর মোস্তাফা টিনু। মোট ৭৮৯ ভোট পেয়ে এ নির্বাচনে জয়ী হয়েছেন তিনি। ৭৭৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ। 

বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন।

চট্টগ্রামের রাজনীতিতে টিনু শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। অন্যদিকে সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধরণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত আব্দুর রউফ।

এর আগে বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে ভোটগ্রহণ শেষ হয়।  ১৫টি কেন্দ্রের ৮৬টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, চকবাজার ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৪১ জন। পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোটকেন্দ্রে ৮৬টি ভোটকক্ষ। ভোটগ্রহণের জন্য ১৫ জন প্রিসাইডিং অফিসার, ৮৬জন সহকারী প্রিসাইডিং ও ১৭২ জন পোলিং কর্মকর্তাসহ ২৭৩ জন কর্মকর্তা দায়িত্ব পালন করেন।

এ নির্বাচনে মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এদের মধ্যে বিএনপির লাভু ছাড়া বাকি ২০ প্রার্থী আওয়ামী লীগের।

মহানগর নিউজ/এপি/এসএ